ব্রেকিং নিউজ
ইউএনও সজল জীবন বাঁচালেন বৃদ্ধ মায়ের

ইউএনও সজল জীবন বাঁচালেন বৃদ্ধ মায়ের

‘মা দিবসে’ এক বৃদ্ধ মাকে রক্ত দিয়ে জীবন বাঁচালেন ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ হাফিজুর রহমান সজল। জানা গেছে, ময়মনসিংহ জিলাস্কুল রোডের মরহুম আলিম উদ্দিনের ছেলে মঈন উদ্দিন জুনুর মা সৈয়দা জামিমা আক্তার (৮০) ছয় বছর ধরে কিডনি রোগে ভুগছেন। চিকিৎসক হঠাৎ পরামর্শ দেন জামিমা আক্তারের ডায়ালাইসিস করতে হবে এবং তার জন্য জরুরি ভিত্তিতে রক্ত লাগবে।

মঈন উদ্দিন জানান, ১০ মে বিশ্ব মা দিবসে দুপুরের দিকে সমাজকর্মী আলী ইউসুফকে রক্তের প্রয়োজনের ফোন দিই। আলী ইউসুফ তখন ইউএনও অফিসেই ছিলেন। বিষয়টি জেনে ইউএনও সজল জানান, করোনার ঝুঁকির মধ্যে যদি অন্য কোথাও দাতা জোগাড় না হয় তাহলে তিনি রক্ত দিতে রাজি আছেন।

ইউএনও আলী ইউসুফকে বলেন, ‘আজ বিশ্ব মা দিবস। এই দিনে একজন মায়ের জীবন বাঁচাতে রক্ত দিতে পারাটা এক বিরল সৌভাগ্যের বিষয় হবে।’

আলী ইউসুফ জানান, করোনার প্রাদুর্ভাব, রমজান মাস এবং স্বল্প সময়ের কারণে কোথাও দাতা খুঁজে না পেলে তিনি বিষয়টি ইউএনওকে জানান। সোমবার দুপুরেই রক্ত প্রয়োজন, ফোনে এই খবর শুনেই ইউএনও বলন, ‘ঠিক আছে ব্যবস্থা করুন, আমি দুপুরেই রক্ত দেব।’ দুপুরে ইউএনও তার অফিসে রোজা রাখা অবস্থাতেই রক্তদান করেন। এরপর বৃদ্ধ মায়ের ডায়ালাইসিস সম্পন্ন হয় এবং বর্তমানে তিনি সুস্থ আছেন।

ইউএনও সজল জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে প্রথম বর্ষে থাকাকালীন ২০০১ সালে সাভারে ধর্ষণের শিকার এক শিক্ষার্থীর জীবন বাঁচাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম রক্ত দান করেন তিনি। চাকরি জীবনে নানা কর্ম-ব্যস্ততার মধ্যেও এ পর্যন্ত ২৫ বার রক্ত দিয়েছেন তিনি।

সূত্র: দেশ রূপান্তর।

---------

এস.এম. সাইফুল ইসলাম কবির: আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, অপরাধ দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণে অভিন্ন মানদণ্ডের আলোকে বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানা শ্রেষ্ঠ নির্বাচিত ও মিঠুন খান জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত । এই নিয়ে জেলায় ৪র্থ বারের মতো তিনি এ গৌরব অর্জন করেন। জেলার ৯টি থানার ৯ জন অফিসার ইনচার্জের মধ্যে তিনি এ গৌরব অর্জন করেন।পুরস্কারে ভূষিত হন ।গত এক মাস থানা পুলিশ মাদক বিরোধী অভিযানে ১১ জনকে গ্রেফতার করেছে। তাদের নিকট থেকে ৫০ পিচ ইয়াবা ও দেড় কেজি গাঁজা উদ্ধার করেছে। মামলা রেকর্ড করা হয়েছে ১০টি।
এ ছাড়াও থানা পুলিশ ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার করেছে ১৫০ জন। এমন তৎপরতায় জেলার ৯টি থানার মধ্যে মোরেলগঞ্জ থানা জেলার শ্রেষ্ঠ ও মিঠুন খান জেলার শ্রেষ্ঠ এসআই আগষ্ট মাসের মূল্যায়ন সভায় শ্রেষ্ঠনির্বাচিত হয়েছে।

আগষ্ট/২০২৩মাসের আয়োজিত মাসিক কল্যাণ সভা বাগেরহাট জেলা পুলিশ লাইনে অনুষ্ঠিত হয়। এ সভায় সভায় জেলার শ্রেষ্ঠ মোরেলগঞ্জ থানা হিসাবে মোরেলগঞ্জ থানার মোঃ সাইদুর রহমান এর হাতে মোরেলগঞ্জ থানা জেলার শ্রেষ্ঠ নির্বাচিত সম্মাননা সনদ ও ক্রেষ্ট তুলে দেন বাগেরহাট জেলার পুলিশ সুপার কে, এম, আরিফুল হক পিপিএম।

পুরস্কার লাভের অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, এ পুরস্কার মোরেলগঞ্জ বাসীর। তারা সার্বিকভাবে আমাকে সহযোগিতা করেছেন।বাগেরহাট জেলার পুলিশ সুপার কে, এম, আরিফুল হক পিপিএম স্যারের দিকনির্দেশনা ও সহকর্মী সকল পুলিশ অফিসারদের সহায়তায় আমি এ পুরস্কার লাভ করেছি। অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা পুলিশ সুপার স্যারের প্রতি। যিনি পুরস্কারের জন্য মনোনীত করে কাজের মানোবল বাড়িয়েছেন দ্বিগুণ। মোরেলগঞ্জ থানার এসআই মিঠুন খানএর হাতে নির্বাচিত সম্মাননা সনদ ও ক্রেষ্ট তুলে দেন বাগেরহাট জেলার পুলিশ সুপার কে, এম, আরিফুল হক পিপিএম।এব্যাপারে মোরেলগঞ্জ থানার এসআই মিঠুন খান জানান, বাগেরহাট জেলার পুলিশের অভিভাবকের হাত থেকে শ্রেষ্ঠ এসআই এর পুরস্কার গ্রহণ সত্যি আনন্দের। মোরেলগঞ্জ থানার (ওসি) মোঃ সাইদুর রহমান স্যার ও তদন্ত (ওসি) শাহজাহান আহমেদ স্যারের প্রতি কৃতজ্ঞ। কারণ উনাদের দিক নির্দেশনা না পাইলে এ অর্জন অসম্ভব ছিল। এবং কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই যাহারা অসামান্য অবদানে সামান্য ভূমিকা রেখেছেন।
তিনি জানান, পেশাগত পুরষ্কার প্রাপ্তির এ গৌরব শুধু তার নয়, এটি থানার প্রত্যেক পুলিশ সদস্যদের। এ পুরষ্কার প্রাপ্তি তার পেশাগত দক্ষতায় আরো উৎসাহ ও প্রেরণা যোগাবে বলে জানান তিনি।অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা পুলিশ সুপার স্যারের প্রতি। যিনি পুরস্কারের জন্য মনোনীত করে কাজের মানোবল বাড়িয়েছেন দ্বিগুণ।

এদিকে তার এ পেশাগত সাফল্যে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ব্যক্তিগত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। ## ** ছবি সংযুক্ত আছে।

বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানা শ্রেষ্ঠ ,মিঠুন খান শ্রেষ্ঠ এসআই নির্বাচিত